1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে মজুরি কাজ না করায় মধ্যযুগীও কায়দায় অমানুষিক নির্যাতন: নির্যাতনের ভিডিও সহ দেখুন

  • আপডেট টাইম : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ৩০৬৬ বার পঠিত

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার শহরতলীর মতারকাপনে বাড়ীর কাজ করে মজুরি না পাওয়ায় কাজ করতে অপারগতা প্রকাশ করায় বাড়িতে ধরে নিয়ে মধ্যযুগীও কায়দায় অমানুষিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এসময় নির্যাতনের দৃশ্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেছে নির্যাতনকারীরা। এব্যাপারে মৌলভীবাজার সিনিয়র ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা হয়েছে। বিজ্ঞ আদালত মামলাটি মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জকে এফআইআর করার আদেশ দিয়েছেন। মামলা করার কারনে বাদী আয়েশা বেগমের পরিবার নিরাপত্তাহীনতায় ভূগছেন। জানা যায়, মতারকাপন গ্রামের রাকিব মিয়া (২২), আমির মিয়া, কয়েছ মিয়া দিন মজুরের কাজ করেন। ঔই গ্রামের প্রভাবশালী নুরুল ইসলাম (রুনু), জাহেদ খাঁন, আলমগীর মিয়া, সবুর খাঁন এর বড়িতে শ্রমিকের কাজ করতেন। কিন্তু মজুরি কাজ করেও তাদের মজুরি দিতেন না মালিক পক্ষ। ফলে তারা কাজ করতে অপারগতা প্রকাশ করেন। কাজ না করায় নুরুল ইসলাম(রুনু), জাহেদ খাঁন, আলমগীর মিয়া, সবুর খাঁন ক্ষিপ্ত হয়ে ১৭ জুলাই সোমবার দিবাগত রাতে রাকিব মিয়া ও আমির মিয়াকে বাড়ি থেকে ধরে সবুর খাঁনের বাড়িতে নিয়ে আসেন এবং স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রাম্য মাতব্বরদের সম্মুখে নির্যাতনের সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হওয়ার দৃশ্য দেখা যায়। এ সময় তার মা আয়শা বেগম বাঁধা দিলে তাকে ও মারধোর ও মধ্যযুগীও জমিদারি কায়দায় নির্যাতন করে। আমির মিয়ার মা এ সময় নির্যাতনকারীদেরে কাকুতি মিনতি করে তাদের বাঁচানোর চেষ্টা করলে তাকেও নির্যাতন করা হয়। মধ্যযুগীও কায়দার নির্যাতনের দৃশ্য মোবাইলে ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উল্লাস করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়। এসময় মৌলভীবাজার মডেল থানার পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে মুমূর্ষ অবস্থায় রাকিব মিয়া ও আমির মিয়াকে উদ্ধার করে ও মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা শেষে আদালতে সোপর্দ করলে আদালত তাদের জামিন প্রদান করে । আয়শা বেগমের দাবী তার ছেলে আমির মিয়া ভাইপো রাকিব মিয়া অন্যের জমিতে মজুরি করে থাকেন ও ৩০/৩৫ বিঘা জমি বর্গা চাষ করে। কিন্তু তাদের অমানুষিক নির্যাতন করায় তার অসুস্থ হয়ে পড়ায় কোন কাজ করতে পারছেনা। এঅবস্থায় তাদের আয় রোজি বন্ধ হয়ে আছে। তারা অসহায় অবস্থায় বর্তমানে মানবেতর জীবন যাপন করছেন। ভুক্তভোগীদের আরো অভিযোগ প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ার কারনে ভুক্তভোগী পরিবার নিরাপত্তাহীনতায় ভূগছেন।
এব্যাপারে মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ হারুনুর রশিদ চৌধূরী এর সাথে আলাপকালে তিনি বলেন, আদালতের নির্দেশনা অনুসারে আদালতের আগামী ধার্য্য তারিখের আগেই মামলা এফআইআর হবে।

https://www.facebook.com/shiraj.islam.12/posts/pfbid02Y8euH6Nz4xGfUdEMxadkY8D8FbMsY9S73NzQuYWRhFD3BmYPb9szMwfMThygL3e6l

নির্যাতনের ভিডিও সহ দেখুন

https://www.facebook.com/shiraj.islam.12/posts/pfbid02Y8euH6Nz4xGfUdEMxadkY8D8FbMsY9S73NzQuYWRhFD3BmYPb9szMwfMThygL3e6l

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..